সিআরপি নিয়ে চক্রান্ত ক্ষুব্ধ হয়ে উঠেছে সাভারের

চাপাইনবাসী

।। সাভার সংবাদদাতা ।।
দৈনিক ইত্তেফাক, জুন ০৯, ২০০৭, শনিবার

এদেশের অসহায় প্রতিবন্ধীদের ভাগ্যের উন্নয়নের জন্য যিনি নিজেকে উৎসর্গ করে দিনরাত নিরলস পরিশ্রম করেছেন, প্রতিবন্ধীদেরকে যিনি নিজ হাতে সেবা দিয়ে সারিয়ে তুলেছেন, সেই ভেলরী এ টেইলরকে আজ তারই গড়া প্রতিষ্ঠান থেকে সরিয়ে দেয়ার হীন চক্রান্ত চলছে। অত্যন্ত আক্ষেপের স্বরে এ কথাগুলো বললেন সাভারের চাপাইন এলাকার একাধিক ব্যক্তি।

গত বুধবার সকালে এনজিও ব্যুরোর মহাপরিচালক সাভারের চাপাইন এলাকাস্থ ‘পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) পরিদর্শন করবেন এ সংবাদ পেয়ে প্রতিবন্ধী শওকত, মলিনা, হুমায়ূন, সবুজ, কামরুলসহ ২০/২৫ জন প্রতিবন্ধী ক্র্যাচে ভর দিয়ে ও হুইল চেয়ারে বসে সিআরপি’র গেইটের বাইরে অপেক্ষা করছিলেন। সকালে অপেক্ষার ফাঁকে ফাঁকে তারা প্রতিষ্ঠানটির বিভিন্ন অনিয়ম ও স্বার্থান্বেষী মহলের চক্রান্ত সম্পর্কে সাংবাদিকদের সাথে আলাপ করেন। এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক সেখানে এসে পৌঁছলে দু’শ’ এলাকাবাসী স্বাক্ষরিত একটি স্মারকলিপি মহাপরিচালককে প্রদান করা হয়। এ সময় উপস্থিত প্রতিবন্ধীরা বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লাকার্ড বহন করে।

চাপাইন এলাকাবাসী ও উপস্থিত প্রতিবন্ধীরা জানান, এক সময় চাপাইন গ্রামটি বাংলাদেশের প্রত্যন্ত এলাকা ছিল। ভেলরী এ টেইলর ১৯৮৯ সালে চাপাইনে সিআরপি প্রতিষ্ঠার পর থেকেই এ অঞ্চল আধুনিক উপ-শহরে পরিণত হয়। সিআরপি’র ট্রাস্টি বোর্ডের কয়েকজন সদস্য এবং সিআরপি’র ৪ জন পরিচালক ও আরো কয়েকজন স্বার্থান্বেষী কর্মকর্তা ভেলরী এ টেইলরকে এ প্রতিষ্ঠান থেকে সরিয়ে দেয়ার হীন চক্রান্ত করছেন। তারা সিআরপি তথা দেশের প্রতিবন্ধী মানুষের কল্যাণার্থে অবিলম্বে এসব কুচক্রীদেরকে স্বেচ্ছায় সিআরপি থেকে সরে দাঁড়ানোর জন্য অনুরোধ জানিয়েছেন। এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক ভেলরী এ টেইলরসহ অন্যান্য কর্মকর্তার সাথে কথা বলেন এবং সিআরপি ক্যাম্পাস পরিদর্শন করেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s