স্টাডিলাইন চালু করতে যাচ্ছে গ্রামীণফোন

ইত্তেফাক রিপোর্ট, জুন ১৬, ২০০৯, মঙ্গলবার : ২ আষাঢ়, ১৪১৬

দেশের প্রথম শিক্ষা বিষয়ক কল সেন্টার স্টাডিলাইন চালু করতে যাচ্ছে গ্রামীণফোন লিমিটেড। এই সেন্টারের মাধ্যমে গ্রাহকরা শিক্ষা সংক্রান্ত দেশ-বিদেশের বিভিন্ন তথ্য জানতে পারবেন। আগস্ট থেকে এই সেবাটি চালু করা যাবে বলে আশা করা হচ্ছে। এই সার্ভিসটি চালু করতে গ্রামীণফোনকে প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে এভিস্তা টেকনোলজিস লিমিটেড। গতকাল সোমবার গ্রামীণফোন কার্যালয়ে এই দুইটি প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। গ্রামীণফোনের পক্ষে সিইও ওডভার হেশজেদাল ও এভিস্তা টেকনোলজির পক্ষে সিইও সৈয়দ খায়রুল হাসান চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় গ্রামীণফোনের সিইও বলেন, “গ্রামীণফোন সবসময়ই তার সাধারণ ব্যবসার বাইরে উদ্যোগ নিতে আগ্রহী। স্টাডিলাইন সেরকম একটি উদ্ভাবনী উদ্যোগ। প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী ভর্তি নিয়ে সমস্যায় পড়ে এবং যথাযথ তথ্যের অভাবে ভুল সিদ্ধান্ত নেয়। স্টাডিলাইন চালু হওয়ার পর এই অবস্থার পরিবর্তন ঘটবে।

দৈনন্দিন জীবনের উপযোগী সেবা প্রদানের আগ্রহের ধারাবাহিকতায় গ্রামীণফোন স্টাডিলাইন সার্ভিস চালু করতে যাচ্ছে। যে কোন গ্রামীণফোন সংযোগ থেকে নির্দিষ্ট একটি নম্বরে ফোন করে এই সার্ভিসের মাধ্যমে স্থানীয় স্কুল, কলেজ ও ইউনিভার্সিটিতে ভর্তি সংক্রান্ত তথ্য, সারা বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির পদ্ধতি, আইইএলটিএস, স্যাট, জিম্যাট, জিআরই ইত্যাদি পরীক্ষার তথ্য এবং অন্যান্য সেবা পাওয়া যাবে। স্টাডিলাইন এর লক্ষ্য হচ্ছে সঠিক ও সর্বশেষ তথ্য প্রচার করা, যা শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জন্য কাছে নির্ভরযোগ্য মনে হবে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s